এইচএসসি পরীক্ষা: শিক্ষা মন্ত্রী মহোদয়ের প্রতি বিনীত আবেদন


Published: 2020-07-06 19:43:26 BdST, Updated: 2020-08-10 10:32:22 BdST

এ.এম.এন.আকিব: আমি এবারের এইচএসসি পরীক্ষার্থী।করোনা পরিস্থিতিতে আমাদের পরীক্ষা নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছে,তা যৌক্তিক এবং আমরা মেনেও নিয়েছি। আমরা আশা করছি, পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুততম সময়ের মধ্যেই পরীক্ষাটি অনুষ্ঠিত হবে।

কিন্তু এই পরীক্ষা নিয়ে বিভিন্ন মহলের মন্তব্য যেমন এসএসসি পরীক্ষা অনুযায়ী রেজাল্ট দেওয়া; টেস্ট পরীক্ষার ফলাফল দিয়ে রেজাল্ট দেওয়া;অনলাইনে শুধু এমসিকিউ পরীক্ষা নিয়ে রেজাল্ট দেওয়া; বিষয় কমিয়ে আনা; সময় কমিয়ে আনা ইত্যাদি।

এতে আমরা বিভ্রান্ত হচ্ছি।এমনিতেই ঘরবন্দি থেকে আমাদের কমবেশি মানসিক বিপর্যয় আছে। আর এইচএসসি পরীক্ষা তো এসএসসি পরীক্ষার মতো নয়। এইচএসসি পরীক্ষা আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের সাথে জড়িত অর্থাৎ এই ফল দিয়ে আমাদেরকে মেডিকেল,ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয় ভর্তি যুদ্ধে নামতে হবে।

 

এই সেই আকিব

 

পরীক্ষা সংক্রান্ত নানা মন্তব্য শুনে আমাদের মানসিক চাপ আরো বেড়ে যাচ্ছে। অর্থাৎ কি হবে? কিভাবে হবে? কয়টি বিষয় হবে? কতটুকু পড়তে হবে? ইত্যাদি।

মূলত বিষয়টি নিয়ে সারা দেশের লক্ষ লক্ষ পরীক্ষার্থী ও অভিভাবকরা দারুণ উদ্বিগ্ন সময় পার করছেন। আপনার প্রতি আমাদের বিনীত আবেদন, দয়া করে বিষয়টি সম্পর্কে অতি দ্রুত আমাদের সুস্পষ্ট সিদ্ধান্ত দিন। যাতে করে আমরা এইচএসসি ও ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত হতে পারি।

আপনি সহ শিক্ষা সংশ্লিষ্ট সকলের প্রতি আবারো বিনীত আবেদন দয়া করে দ্রুত বিষয়টি স্পষ্ট করুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এ.এম.এন.আকিব
এইচএসসি পরীক্ষার্থী,২০২০
গলাচিপা সরকারি কলেজ
গলাচিপা,পটুয়াখালী।

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।