মাশরাফি ভাইয়ের কাছে খোলা চিঠি


Published: 2018-06-23 22:58:31 BdST, Updated: 2018-07-20 14:49:19 BdST

লাইভ প্রতিবেদক: প্রিয়,মাশরাফি(কৌশিক) ভাই। অাশাকরি ভাল অাছেন। অার থাকবেন ই তো কারণ অাপনারাতো অার অামাদের মত ক্ষমতাহীন লোক নন। ভাই অাপনাকে, অাপনার বাবাকে অনেক ভালবাসতাম এবং শ্রদ্ধা করতাম। জানতাম অাপনারা সত্য এবং ন্যায়ের পথে কিন্তু সাম্প্রতি অামার সাথে ঘটে যাওয়া একটা নির্মম পরিহাসে অামি ব্যথিত। অার অত্যন্ত দুঃখের সাথে অাপনাকে জানাচ্ছি অামার এই নির্মম পরিহাসের স্রষ্টা অাপনি এবং অাপনার বাবা। অাগে শুধু ক্রিকেটে নয় যে কোন ককাজে অাপনার নামেই কেমন যেন একটা অাস্থা খঁজে পেতাম।ছিঃ! ছিঃ! ভাই।

শেষ প্রর্যন্ত অাপনিও গ্রামের নোংরা রাজনীতিতে যোগ দিলেন। অাপনার বাবার মদদে অামাদের কয়েকজন ভার্সিটি পড়ুয়া স্টুডেন্টদের নামে মিথ্যা ডাকাতি মামলা দিল অার অাপনিও সেটাতে সহমত দিলেন।মাঝ রাস্তায় অন্ধকারে মার খেলাম এবং ডাকাত ও হলাম।থানায় মামলা দিতে গেলে বলে অাপনার অার অাপনার বাবার নাকি নিষেধ অাছে অামাদের মামলা নিতে। সত্যি বলতে কি ভাই মানুষের দেখা চেহারা অার চরিত্রের সাথে মানুষের ভিতরের সত্ত্বার কোন মিল পাওয়া যায় না।অাপনাকে অনেক ভাল জানতাম। অাপনার একটা ভাস্কর্য মাইজপাড়াতে করব বলে কাকার(অাপনার পিতা) সাথে কথাও বলেছিলাম কিন্তু টাকার অভাবে করতে পারিনি।

মাশরাফির পিতার দায়ের করা মামলার এজাহার

 

অাজ বুঝলাম যে করলে অনুতপ্ত হতাম। ভবিষ্যতে চাকরি করে করব ভেবেছিলাম কিন্তু অাজ সিদ্ধান্তটা দুঃস্বপ্ন বলে ধরে নিলাম। অামার বংশের সবাই বলছিল তাঁরা অাপনার এবং অাপনার পিতার বর্জন চেয়ে মানববন্ধন করবে কিন্তু অামি নিষেধ করেছি কারণ অাপনার জন্য অামার হৃদয়ে যে শ্রদ্ধার জায়গা ছিল সেখানে তখনও কিছু শ্রদ্ধা পড়ে ছিল তাই করিনি। অামি চাইনি অাপনার সুনাম নষ্ট হোক। কি এমন ক্ষতি করেছিলাম অাপনাদের জানি না তবে ভাল লাগল অাপনাকে ভালবাসার প্রতিদান অাপনি দিলেন।

মামলার এজাহারের বাকি অংশ

 

ভাই,ক্ষমতা যেহেতু অাপনাদের অাছে সেহেতু কয়েক পিছ ইয়াবা হাতে দিয়ে ক্রসে দিয়ে দিতেন। তাহলে অন্ত্যত মামলার জন্য চাকরি না পেয়ে বাবা মায়ের বোঝা হতাম না। অাগের মতো এখনও দোয়া করি ভাল থাকবেন। তবে একটা অনুরোধ অাপনার কাছে বিনা দোষে এরকম অামার মত অার কোন একটা মধ্যবিত্ত পরিবারের স্বপ্ন,ভার্সিটি পড়ুয়া স্টুডেন্টদের ডাকাত বানিয়ে মামলা করে তাঁর মায়ের চোখের পানি মাটিতে ফেলবেন না। হয়তো অাল্লাহ ও সহ্য করবেন না।
ইতি
জনি মোল্যা
অাপনার বাবার দেওয়া
মিথ্যা মামলার ৪ নম্বর
অাসামী।
রামেশ্ববরপুর,মাইজপাড়া, নড়াইল,
স্টুডেন্ট,ইসলামী বিশ্ববিদ্যালয়,কুষ্টিয়া।

 

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।