কলেজিয়েট স্কুল ও কলেজে দিনব্যাপী পথিকৃৎ উৎসব


Published: 2014-05-13 16:24:15 BdST, Updated: 2014-05-13 16:24:15 BdST

সিভাসু লাইভ: চট্টগ্রাম কলেজিয়েট স্কুল ও কলেজে বিশ্ববিদ্যালয়-কলেজ এবং স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে চলছে ‌‘পথিকৃৎ’ এর দিনব্যাপী আয়োজন। আয়োজনের মধ্যে ছিল বিতর্ক, গান, কবিতা আবৃত্তি, ক্রিকেট খেলাসহ বিভিন্ন ইভেন্ট।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান শিক্ষক আব্দুল আজিজ। এরপর অভিভাবকদের সামনে উক্ত স্কুলের ১০ম শ্রেণীর ক্ষুদে লেখক অনুপম দেবাশীষ রায়ের লেখা ‘সন্তান’ নামক একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

প্রধান শিক্ষক আব্দুল আজিজ এসময় শিক্ষার্থীদেরকে সবকিছু যুক্তি, বিদ্যাবুদ্ধি দিয়ে বিবেচনা করে সিদ্ধান্ত নেয়ার কথা বলেন।

ক্ষুদে লেখক অনুপম রায়ের সম্পর্কে জানতে চেয়ে প্রধান শিক্ষকের কক্ষে গেলে তিনি ক্যাম্পাসলাইভ২৪.কম কে ধন্যবাদ দিয়ে বলেন- অনুপম অনেক ছোট। এই বয়সে তার লেখা বই সবার সামনে উন্মোচন করতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করছি।

এরপর বেলা সাড়ে এগারটার দিকে শুরু হয় বিতর্ক, গান, কবিতা আবৃত্তি, ক্রিকেট খেলাসহ নানা ধরনের প্রতিযোগীতা। এবারের এই অনুষ্ঠানে ৮টি বিশ্ববিদ্যালয় ও ২০-২৫ টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

বিকেল ৫টায় সকল প্রতিযোগীতার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


সিভাসু// এসএস, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// টিটি

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।