37609

বিশ্বে করোনার নতুন রেকর্ড: একদিনে শনাক্ত ৫ লক্ষাধিক

বিশ্বে করোনার নতুন রেকর্ড: একদিনে শনাক্ত ৫ লক্ষাধিক

2020-10-29 11:17:02

লাইভ ডেস্কঃ প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের আগ্রানী তাণ্ডবে বিপর্যস্ত পুরো পৃথিবী। করোনার প্রথম ধাক্কা সামলিয়ে উঠতেই আবারো শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। এদিকে বিশ্বে একদিনে রেকর্ড করোনা আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১২ হাজার ১২৯ মানুষ। এছাড়া একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজারের বেশি মানুষের।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ৮৭৪ জন। গতকাল বুধবার (২৮ অক্টোবর) একই সময়ে এই সংখ্যা ছিল ৪ কোটি ৪২ লাখ ৩৬ হাজার ৭৪৫ জন।

অন্যদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৬৩ জনের। গতকাল বুধবার (২৮ অক্টোবর) একই সময়ে এই সংখ্যা ছিল ১১ লাখ ৭১ হাজার ৩০৮ জন।

এদিকে, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছে ৩ কোটি ২৭ লাখ ২৪ হাজার ৫০৮ জন। গতকাল বুধবার (২৮ অক্টোবর) এই সংখ্যা ছিলো ৩ কোটি ২৪ লাখ ৪৪ হাজার ৪৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩৩ হাজার ১৩০ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৯১ লাখ ২০ হাজার ৭৫১ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২০ হাজার ৫৬৩ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৬৯ হাজার ৭৫৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৪৬৮ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ হাজার ৩০৯ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৬ হাজার ৮৬৩ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৬৩ হাজার ৯৭৬ জন। আর মৃতের সংখ্যা ২৬ হাজার ৯৩৫ জন।

অপরদিকে সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৭৩ লাখ ১৪ হাজার ৯৫১ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৫৯ লাখ ৩৩ হাজার ২১২ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪৯ লাখ ৩৪ হাজার ৫৪৮ জন)।

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]