36525

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শর্তসাপেক্ষে আরও ছয় মাস বাড়ল

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ শর্তসাপেক্ষে আরও ছয় মাস বাড়ল

2020-09-15 19:43:58

লাইভ প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের ও মুক্তির মেয়াদ শর্তসাপেক্ষে আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়েছে। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের কারা-২ শাখার উপসচিব মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ‘সাজাপ্রাপ্ত কয়েদি বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দাখিলকৃত আবেদন এবং আইন ও বিচার বিভাগের আইনগত মতামতের আলোকে দ্যা কোড অব ক্রিমিনাল প্রসিডিওর ( এ্যাক্ট নং- ভি অব ১৮৯৮) এর ধারা ৪০১(১) এ প্রদত্ত ক্ষমতাবলে হাইকোর্ট বিভাগের ক্রিমিনাল আপিল নং ১৬৭৬/১৮ (বিশেষ আদালত নং-৫, ঢাকা এর বিশেষ মামলা নং -১৭/২০১৭ থেকে উদ্ভূত) এবং বিশেষ আদালত নং-৫, ঢাকা এর বিশেষ মামলা নং- ১৮/২০১৭- এ প্রদত্ত বেগম খালেদা জিয়ার দন্ডাদেশ শর্তসাপেক্ষে ২৫ সেপ্টেম্বর হতে পরবর্তী ৬ মাসের জন্য নির্দেশক্রমে স্থগিত করা হলো।’

শর্তের মধ্যে রয়েছে, ‘বেগম খালেদা জিয়া ঢাকাস্থ নিজ বাসা থেকে তার চিকিৎসা গ্রহণ করবেন এবং উক্ত সময়ে তিনি দেশের বাইরে গমন করতে পারবেন না।’

এর আগে সরকারের নির্বাহী আদেশে গত ২৫ মার্চ খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়। যার মেয়াদ ২৪ সেপ্টেম্বর শেষ হবে। তার আগে খালেদা জিয়ার পরিবারের পক্ষে মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়।

তার প্রেক্ষিতেই সরকার এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে। ৭৫ বছর বয়সী বেগম খালেদা জিয়া এখন গুলশানে তার ভাড়া বাসা ‘ফিরোজায়’ রয়েছেন।

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]