36442

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তন

2020-09-13 22:54:45

ববি লাইভ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৬৭তম সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

সভায় বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের লক্ষ্যে নীতিমালা প্রনয়নের জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনকে আহ্বায়ক ও রেজিস্টারের অতিরিক্ত দায়িত্বে থাকা প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীনকে সদস্য সচিব এবং বরিশাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার ও বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সুপ্রভাত হালদারকে কমিটির সদস্য করা হয়েছে।

সভায় জানানো হয়, ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন ও মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ক গবেষনা ও একাডেমিক কার্যক্রমকে এগিয়ে নেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। চলমান মুজিব বর্ষের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করা হয় সভায়।

রবিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের উপ-পরিচালক ফয়সল মাহমুদ রুমি স্বাক্ষরিত ও প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]