36362

খোলার মাত্র সাত দিনে স্পেনে ৫৩ স্কুলে করোনা শনাক্ত

খোলার মাত্র সাত দিনে স্পেনে ৫৩ স্কুলে করোনা শনাক্ত

2020-09-11 17:37:40

ইন্টারন্যাশনাল লাইভ: স্পেনে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মধ্যেই খোলা হয়েছে। স্কুল খোলার এক সপ্তাহের মাথায় ৫৩টি স্কুলে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশটির শিক্ষা মন্ত্রণালয় এমনটিই জানিয়েছে।

শিক্ষামন্ত্রী ইসাবেল সেলা স্প্যানিশ টেলিভিশনকে জানিয়েছেন, ৫৩টি স্কুলে করোনা ভাইরাসের সংক্রমণ সনাক্ত করা হয়েছে। কিছু কিছু স্কুল এই সপ্তাহে খুলেছে। কিছু কিছু অঞ্চলের স্কুলগুলো খোলার অপেক্ষায় রয়েছে। অবশ্য ছাত্র-ছাত্রী, শিক্ষক ও স্টাফরা করোনা আক্রান্ত হলেও স্কুলগুলো বন্ধ করা হয়নি।

করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার পর কিছু কিছু স্কুল বন্ধ করা হয়েছে। আবার কিছু কিছু স্কুল তাদের ছাত্র-ছাত্রীদের নির্দিষ্ট শ্রেণিকক্ষে ১৪ দিনের কোয়ারেন্টাইন করাচ্ছে। যেহেতু সেসব স্কুলের শিক্ষক অথবা স্টাফরা করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে স্পেনে রেকর্ড সংখ্যক আক্রান্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী গেল ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৬৪ জন। যা দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর একদিনে সর্বোচ্চ। গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৪১ জন। আর হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ১৪১ জন।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআ

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]