36319

নিরপরাধ স্কুলছাত্র: বন্দুকযুদ্ধে নিহত আসামি আদালতে হাজির!

নিরপরাধ স্কুলছাত্র: বন্দুকযুদ্ধে নিহত আসামি আদালতে হাজির!

2020-09-09 23:26:43

লাইভ প্রতিবেদক: এক আসামির সঙ্গে নাম মিলে যাওয়ায় প্রাণ হারালেন এক স্কুলছাত্র। কথিত বন্দুকযুদ্ধে মারা গেলেন এক নিরপরাধ আগামীদিনের ভবিষৎ। গণমাধ্যমে বন্দুকযুদ্ধে নিহতের খবর দেখে আদালতে হাজির হয় আসল আসামি।

জানা গেছে, গত ২ বছর আগে মারধরের অভিযোগে মামলা হয় চট্টগ্রাম আদালতে। এই মামলার অভিযোগপত্র দাখিল হয় গত বছরের ১৫ অক্টোবর। চার্জশিটে বলা হয়, আসামি জয়নাল বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। আবেদন করা হয় অন্য আসামির বিচার শুরুর। 'মৃত' জয়নালকে মামলা থেকে অব্যাহতি দেয় আদালত।

বন্দুকযুদ্ধে আসামির মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপরই কাহিনীর মোড় ঘুরে যায়। আদালতে হাজির আসামি জয়নাল। আবেদন করে জানান, মারা যাননি তিনি।

প্রশ্ন উঠছে, প্রথম যে জয়নাল বন্দুকযুদ্ধে মারা গেলেন তিনি কে? বন্দুকযুদ্ধে নিহত জয়নাল দশম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

চট্টগ্রাম মহানগর আদালতের অতিরিক্ত পিপি আবিদ হোসেন জানান, জয়নাল ধার্য তারিখে আদালতে উপস্থিত থাকেন। সে বলছে, তিনি বন্দুকযুদ্ধে নিহত হননি। এবং তাকে এই মামলায় অন্তর্ভুক্তির জন্য সিএমএম আদালতে একটি দরখাস্ত প্রদান করেন।

অতিরিক্ত পিপি আরো বলেন, মো: জয়নাল যেহেতু জীবিত অবস্থায় আছে। তাহলে বন্দুকযুদ্ধে মারা যাওয়া মানুষটি কে?। এইসঙ্গে যে নিরপরাধ ব্যক্তিটি বন্দুকযুদ্ধে মারা গেছেন। তার রহস্যে উদঘাটন করা উচিত।

বুধবার উচ্চ আদালতের নজরে আনার পর বিস্ময় প্রকাশ করেন উচ্চ আদালত। বিচারিক আদালত কি পদক্ষেপ নেয় সে পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়।


ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]