32672

করোনা: সাংবাদিকদের নমুনা সংগ্রহে বুথ চালু

করোনা: সাংবাদিকদের নমুনা সংগ্রহে বুথ চালু

2020-05-12 19:41:17

লাইভ প্রতিবেদকঃ দেশের সব জায়গায় ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। তাই গণমাধ্যমকর্মী ও তাদের পরিবারের সদস্যদের সুরক্ষায় করোনা নমুনা সংগ্রহের জন্য মহাখালীতে বুথ চালু করা হয়েছে। আর এই কাজে পাশে দাঁড়িয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

মঙ্গলবার দুপুরে নমুনা সংগ্রহের বুথ চালু করা হয়। পরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, সাংবাদিকরা কাজ করছে বলেই আমরা এই ক্রান্তিকালে সঠিক তথ্য পাচ্ছি। গুজব থেকে দেশবাসীকে রক্ষা করছে সাংবাদিকরা।

তিনি আরও জানান, সাংবাদিক ভাই-বোনদের স্বাস্থ্য সুরক্ষার জন্য করোনা টেস্টে যেন দ্রুত এবং সঠিকভাবে হয় সেজন্য একটি বুথ করা হয়েছে। তাদের জন্য মহাখালী কমিউনিটি সেন্টার ডেডিকেট করে দিয়েছি। ওখানে সাংবাদিক এবং তাদের পরিবারের সদস্যরা নমুনা দিতে পারবে। তবে সাংবাদিকদের যে কোনও কাজে বা জরুরি প্রয়োজনে ঢাকা উত্তর সিটি করপোরেশন আগেও ছিল, তা ভবিষ্যতেও থাকবে।

সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের (বিজেসি) উদ্যোগে ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহযোগিতায় এই বুথ স্থাপন করা হয়। গণমাধ্যমকর্মীদের জন্য করোনা পরীক্ষা সহজ করতে স্বাস্থ্য অধিদফতরকে সঙ্গে নিয়ে রাজধানীতে আলাদা বুথ চালু করেছে বিজেসি।

আগে নিবন্ধন করে গণমাধ্যমকর্মী এবং তাদের পরিবারের সদস্যরা করোনা পরীক্ষার সুযোগ পাবেন। এই কার্যক্রমে ল্যাব, কিট, টেকনিশিয়ান ও ব্যবস্থাপনায় সহযোগিতা করছে গাজী গ্রুপ। চিকিৎসা সহায়তা দিচ্ছে অলওয়েল ডটকম।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]