31050

আবরার হত্যা মামলার দ্রুত বিচারে প্রসিকিউশন টিম গঠন

আবরার হত্যা মামলার দ্রুত বিচারে প্রসিকিউশন টিম গঠন

2020-03-26 17:51:38

লাইভ প্রতিবেদকঃ ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল ১-এ বিচারাধীন থাকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা পরিচালনা করতে ৩ সদস্যের প্রসিকিউশন টিম গঠন করেছে আইন মন্ত্রণালয়।

এই টিমে অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজলকে চিফ প্রসিকিউটর এবং অ্যাডভোকেট এহসানুল হক সমাজী ও অ্যাডভোকেট মো. আবু আব্দুল্লাহ ভূঁঞাকে স্পেশাল পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ করা হয়েছে।

দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইন ২০০২ এর ধারা ৬-এর বিধান অনুযায়ী সরকার এর পূর্বে আবরার ফাহাদ হত্যা মামলাটি দ্রুত নিষ্পত্তি করার লক্ষে ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল ১-এ স্থানান্তর করেছে।

এই হত্যাকাণ্ডের পর তাঁর পরিবার আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এই মামলাটি জরুরি বিবেচনা করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির অনুরোধ জানান।

প্রসঙ্গত, গত বছর ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলে নিজের কক্ষ থেকে আবরারকে বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ডেকে নিয়ে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করে। ঘটনার পরের দিন তাঁর বাবা বরকতুল্লাহ বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন।

নৃশংস ও বর্বরোচিত এ হত্যাকাণ্ডে ছাত্রলীগের বিভিন্ন পদের ১১ নেতাসহ বুয়েটের ২৫ ছাত্রের সম্পৃক্ততা পেয়েছেন তদন্ত কর্মকর্তারা। তাদের সবাইকেই চার্জশিটভুক্ত করা হয়েছে। সাক্ষী হয়েছেন ৩০ জন। গ্রেপ্তার করা আসামিদের মধ্যে এজাহারভুক্ত আটজন আদালতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দিও দিয়েছেন।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]