26882

এমপি বাসায়, বিশ্ববিদ্যালয়ে তার প্রক্সি পরীক্ষা দেন ‘ভাড়াটে’ ছাত্রী!

এমপি বাসায়, বিশ্ববিদ্যালয়ে তার প্রক্সি পরীক্ষা দেন ‘ভাড়াটে’ ছাত্রী!

2019-10-19 04:35:37

লাইভ প্রতিবেদক : এমপি ঢাকায় অবস্থান করছেন। অথচ নরসিংদীতে তার হয়ে পরীক্ষা দিচ্ছেন ভাড়াটে এক ছাত্রী। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওই পরীক্ষায় এপর্যন্ত ৮ ছাত্রী অংশ নিয়েছেন এমপির প্রক্সি হিসেবে। অবশেষে পরীক্ষার হলে হাতেনাতে ধরা পড়েছেন এক ছাত্রী। যদিও ওই ছাত্রীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। উল্টো এমপির পিএস এসে পরীক্ষার হল থেকে ওই ছাত্রীকে বীরদর্পে বাইরে বের করে নিয়ে যান। আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর প্রতারণার গল্প এটি। বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনে উঠে এসেছে বুবলীর এমন প্রতারণার বিষয়টি।

বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য ও সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী এইচএসসি পাস। পরে উচ্চশিক্ষা অর্জনে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ কোর্স পর্যন্ত চারটি সেমিস্টার ও তেরোটি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি। কিন্তু তারপক্ষে এখন পর্যন্ত ৮ জন নারী পরীক্ষা দিয়েছেন। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি।

পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নাম্বারের সিটে বসা পরীক্ষার্থীকে প্রশ্ন করা হলে তিনি দাবি করেন তার নাম তামান্না নুসরাত বুবলী। পরে তার আইডি কার্ড আছে কিনা জানতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, তার সাথে আইডি নেই। পরে ওই প্রতিবেদক পরীক্ষার্থীকে জিজ্ঞেস করেন, তামান্না নুসরাত বুবলী একজন সংসদ সদস্য। তিনি এই সিটে পরীক্ষা দিচ্ছেন। তখন ওই পরীক্ষার্থী নিজেকে সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী বলে দাবি করেন।

তবে কক্ষ পরিদর্শক জানিয়েছেন, ওই পরীক্ষার্থী দাবি করেছেন তার আইডি কার্ড হারিয়ে গিয়েছে। সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে। পরে হাতেনাতে ওই ছাত্রীকে ধরা হলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। উল্টো তাদের সামনে দিয়েই বীরদর্পে বেরিয়ে যায় ওই ছাত্রী।

[কার্টেসি : নাগরিক টিভি]

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]