পিপলসে জুডিসিয়ারি নিয়ে টেনস রিওরের সেমিনার


Published: 2017-11-21 14:33:05 BdST, Updated: 2017-12-14 04:37:07 BdST


লাইভ প্রতিবেদক: আইনের শিক্ষার্থীদের বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের অধীনে সহকারী জজ হওয়ার করণীয় ও প্রস্তুতি সম্পর্কে টেনস রিওর ল’ একাডেমীর বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর আসাদগেটে অবস্থিত পিপলস ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এর সেমিনার রুমে শতাধিক আইনের শিক্ষার্থীদের উপস্থিতিতে সোমবার “How to be A Judge” শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আইনের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ক্যারিয়ার ও শিক্ষার্থীদের পছন্দনীয় পেশা সম্পর্কে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেয়া হয়। একই সঙ্গে তিনজন সহকারী জজ শিক্ষার্থীদেরকে মোটিভেশনাল বক্তব্য ও জজ হওয়ার পিছনে তাদের নিজস্ব অভিজ্ঞতা ও লেখাপড়ার পদ্ধতি ব্যক্ত করেন।

সেমিনারে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন টেনস রিওর ল’ একাডেমীর সিইও এস এম সাকিল আহমাদ। প্রেজেন্টেশনে আইনের শিক্ষার্থীদের ক্যারিয়ার ও ক্যারিয়ার গঠনের জন্য শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে দিকনির্দেশনা দেয়া হয়।

এছাড়াও সেমিনারে নিজেদের বিচারক হওয়ার অভিজ্ঞতা, প্রস্ততি এবং প্রয়োজনীয় দিক নির্দেশনামূলক আলোচনা করেন সহকারী জজ তানজিনা চৌধুরী, রাগিব নূর ও আনজুমান আরা।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিপলস ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এর আইন বিভাগের চেয়ারম্যান রাশিদুল ইসলাম।

তিনি বলেন, আইনের শিক্ষার্থীদের জন্য এই ব্যতিক্রমী সেমিনার অনেক সহযোগিতা করবে। একই সঙ্গে জুডিসিয়ারিতে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে অংশগ্রহণ ও উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে সহায়ক হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। আগামীতে এই রকম সেমিনার আরো করার জন্যও প্রত্যাশা করেন তিনি।

জুডিসিয়ারি নিয়ে এই ব্যতিক্রমী সেমিনার টেনস রিওর ল’ একাডেমী তৃতীয় সেমিনার হিসেবে পিপলস ইউনিভার্সিটি অফ বাংলাদেশে আয়োজন করেছে। ইতোপূর্বে ইস্টার্ণ ও স্টেট বিশ্ববিদ্যালয়ে জুডিসিয়ারি নিয়ে এই বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিপলস ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এর আইন বিভাগের লেকচারার মামুন চৌধুরী, ফারজানা শশী, টেনস রিওর ল’ একাডেমীর পরিচালক ওয়াজি উল্লাহ, ইকরামুল ইসলাম, শফিকুল ইসলাম প্রমুখ।


ঢাকা, ২১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।