৩৬তম বিসিএসের ফল প্রকাশ


Published: 2017-10-17 19:55:06 BdST, Updated: 2020-07-05 16:37:02 BdST

লাইভ প্রতিবেদক: ৩৬তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার বিকালে প্রকাশিত ফলাফলে এ তথ্য জানা গেছে। 

৫ হাজার ৯৯০ জন পরীক্ষার্থীর মধ্যে মোট উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৬৩১জন। ক্যাডারের বাইরে উত্তীর্ণ ৩ হাজার ৩০৮ জন পরীক্ষার্থীর মধ্যে নন-ক্যাডার হিসাবে পরবর্তীতে মেধার সুপারিশপ্রাপ্ত হবেন। 

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এর সত্যতা নিশ্চিত করে বলেন, ২ হাজার ৩২৩জনের মধ্যে প্রশাসন ক্যাডারে ২৯২ জন, পুলিশে ১১৭ জন, ট্যাক্সে ৪২জন, পররাষ্ট্র ক্যাডারে ২০ জন, স্বাস্থ্যে ১৮৭জন, কৃষিতে ৩২২জন, বিভিন্ন শিক্ষা ক্যাডারে ৯৯৬জনসহ অন্যান্য ক্যাডারে বাকীরা নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছেন। 

এর আগে মঙ্গলবার দুপুরে পিএসসির সভায় এ ফলাফল অনুমোদন করা হয়। ৩৬তম বিসিএস এর প্রার্থী সংখ্যা ছিল ২ লাখ ২১ হাজার ৩২৬ জন। প্রিলিমিনারী পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৮৩০ জন লিখিত পরীক্ষায় অংশ নেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ন ৫৫৯০ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা গত ১২ মার্চ থেকে প্রতিদিন অনুষ্ঠিত হয়ে গত ৭ জুন শেষ হয়। বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

 

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।