অক্টোবর থেকে অনলাইন সিস্টেমে প্রাথমিক শিক্ষকদের বদলি শুরু


Published: 2020-08-12 19:00:13 BdST, Updated: 2020-09-27 23:01:12 BdST

লাইভ প্রতিবেদক: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নতুন পদ্ধতিতে অনলাইনে বদলি আগামী অক্টোবর থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বুধবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা জানান।

এসময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, ‘এটা অক্টোবর/নভেম্বর থেকে আমরা করব, অক্টোবরের কথা বলা হয়েছে। আমরা অনলাইনে শিক্ষক বদলির কার্যক্রম করতে চাচ্ছি।’

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন আরো বলেন, মাত্র ২ মাসে শিক্ষক বদলি হয়। এই দুই মাসে আমরা অফিস-আদালত কিছু করতে পারি না। তদবিরের জ্বালায় বাসায় থাকতে পারি না। শুধু আমি নই, আমার সচিব, ডিজি, কর্মকর্তারাও। এটা (বদলি) আমরা সারাবছর করতে চাচ্ছি, অনলাইন সিস্টেমে। যার যোগ্যতা আছে সে পারবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘(শিক্ষক বদলির) দুই-তিন মাস আমাদের কাজকর্ম সব হারাম হয়ে যায়। আমরা কোনো কাজ করতে পারি না। তদবিরের তো অভাব হয় না। তারপর ঘুষ, দুর্নীতি-নানাকিছু এর মধ্যে জড়িত। (শিক্ষক বদলিতে) আমরা স্বচ্ছতা আনতে চাই।’


ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।