নিজেকে সৎ, দক্ষ ও সজ্জন দাবি করলেন সাবেক স্বাস্থ্য ডিজি


Published: 2020-08-12 16:54:14 BdST, Updated: 2020-09-21 16:42:00 BdST

লাইভ প্রতিবেদকঃ সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজেকে সৎ, দক্ষ ও সজ্জন দাবি করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) প্রফেসর ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ। স্বাস্থ্যখাতে দুর্নীতির বিষয়ে তদন্তে সবধরনের সহযোগিতা করা ও অপরাধীদের শাস্তিও কামনা করেছেন তিনি।

আজ বুধবার (১২ আগস্ট) দুর্নীতি দমন কমিশনে (দুদক) টানা ছয় ঘণ্টা প্রফেসর ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যেহেতু আমার সময়ে দুর্নীতির অভিযোগ উঠেছে তাই আমি পদত্যাগ করে দৃষ্টান্ত স্থাপন করেছি। একটি মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছে।

উল্লেখ্য, চাকরির নির্ধারিত মেয়াদ শেষে দুই বছরের চুক্তিতে ছিলেন অধ্যাপক ডা. আবুল কালাম। আগামী বছরের ১৪ এপ্রিল তার সেই চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে এর আগে করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে চিকিৎসা কার্যক্রমসহ নানা বিষয় নিয়ে সমালোচিত হন তিনি।

এন-৯৫ মাস্কের মোড়কে বিভিন্ন হাসপাতালে সাধারণ মাস্ক সরবরাহ কেলেঙ্কারির ঘটনায়ও তার নাম জড়ায়। সবশেষ রিজেন্ট হাসপাতালের কেলেঙ্কারিতে সমালোচনায় পড়ে নিজের পদ থেকে সরে দাঁড়ান ডা. আবুল কালাম।

ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।