সিফাতের মুক্তির দাবিতে সহপাঠীদের মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ


Published: 2020-08-08 17:13:28 BdST, Updated: 2020-09-23 05:18:55 BdST

লাইভ প্রতিবেদক: কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের পর গ্রেপ্তার শাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছেন সহপাঠিরা। এসময় পুলিশের লাঠিচার্জ করে মানববন্ধন পণ্ড হয়ে যায়। শনিবার সিফাতের নিজ এলাকা বরগুনার বামনায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, পূর্ব ঘোষণা অনুযায়ী মানববন্ধন কর্মসূচি শুরু করেন সিফাতের সহপাঠীরা। বামনার কলেজ রোডে চলা মানববন্ধনে হঠাৎ পুলিশের একটি টিম এসে ব্যানার-ফেস্টুন ছিনিয়ে নেয়।

পরে বামনা থানার ওসি মো. ইলিয়াস হোসেন এসে মানববন্ধনে অংশগ্রহণকারীদের গালিগালাজ করে লাঠিচার্জের নির্দেশ দেন। ওসি নিজেও লাঠিচার্জ করেন।

পুলিশের লাঠিচার্জে আহত রুবেল বলেন, সিফাত অত্যন্ত ভালো ছেলে। আর যাই হোক সিফাতের বিরুদ্ধে মাদকের অভিযোগ কোনোভাবেই যায় না। মিথ্যে মামলায় নির্দোষ সিফাত জেলে রয়েছে।

তিনি আরো বলেন, সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধন করায় পুলিশ আমাদের দুষ্কৃতকারী বলে আখ্যা দিয়েছে। এছাড়াও নাতির মুক্তির দাবিতে মানববন্ধনে আসায় সিফাতের নানা মো. আইউব আলী হাওলাদারকে গালমন্দ করেছে পুলিশ।

এ বিষয়ে বামনা থানার ওসি মো. ইলিয়াস হোসেন বলেন, আমাদের অনুমতি না নিয়ে একদল দুষ্কৃতকারী রাষ্ট্রের বিরুদ্ধে মানববন্ধন করছে বলে আমি জানতে পারি। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে বলে মানববন্ধন বন্ধ করে দিয়েছি।

 

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।