চট্টগ্রামে করোনায় চিকিৎসকসহ আরও দুই নারীর মৃত্যু


Published: 2020-06-04 18:00:03 BdST, Updated: 2020-07-05 15:24:18 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনার আগ্রাসী তাণ্ডব বেড়েই চলেছে। ছড়িয়ে পড়ছে এক এলাকা থেকে আরেক এলাকায়। গোটা দেশেই ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এই ভাইরাসের বিস্তার। মরণঘাতি কোভিড-১৯ এ চট্টগ্রামে এক চিকিৎসকের মৃত্যুর একদিনের মাথায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন আরও এক চিকিৎসক।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ডা. মুহিদ হাসান। তিনি চমেক হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার। এটি চট্টগ্রামে করোনায় দ্বিতীয় চিকিৎসক মৃত্যুর ঘটনা।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন করোনায় আক্রান্ত আরও দুই নারীর মৃত্যু হয়েছে।

চমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত হওয়ার পরে ডা. মুহিদ হাসান গত কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই তার মৃত্যু হয়। তার এমন আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চিকিৎসকদের মাঝে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব জানান, হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন করোনা আক্রান্ত ৫০ ও ৫৬ বছর বয়সী দুই নারীর মৃত্যু হয়েছে। তাদের দুজনেরই উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস ছিল। তাদের একজন গত ২ জুন ও অন্যজন ২৯ মে হাসপাতালে ভর্তি হন।

এর আগে বুধবার করোনায় আক্রান্ত হয়ে মারা যান মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. এহসানুল করিম।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।