ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি


Published: 2020-05-28 11:14:36 BdST, Updated: 2020-07-04 22:00:14 BdST

লাইভ প্রতিবেদকঃ রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

তদন্তে আগুনের কারণ, হাসপাতালের অগ্নিনিরাপত্তা ব্যবস্থা, দায়বদ্ধতা ও ব্যর্থতা (যদি থাকে) তুলে ধরা হবে। বুধবার রাতেই এ কমিটি গঠন করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে।

কমিটির সদস্যদের বিষয়ে বিস্তারিত না জানা গেলেও এতে বারিধারা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসারসহ ঘটনাস্থলে আগুন নির্বাপণে কাজ করা সদস্যরা রয়েছেন বলে জানা গেছে।

এর আগে বুধবার রাত ৯টা ৩০ মিনিটের দিকে হাসপাতাল সংলগ্ন, তবে মূল ভবনের বাইরে কোভিড আইসোলেশন ইউনিটে আগুন লাগে। আইসোলেশন ইউনিটে থাকা পাঁচজন রোগীর সবাই মারা গেছেন। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।