২৪ ঘন্টায় নতুন ১৬৬ পুলিশ সদস্যের করোনা শনাক্ত


Published: 2020-05-24 19:27:40 BdST, Updated: 2020-07-16 09:33:00 BdST

লাইভ প্রতিবেদকঃ মহামারি করোনা মোকাবিলায় শুরু থেকেই সামনে থেকে কাজ করছে বাংলাদেশ পুলিশ। সাধারণ মানুষকে সুরক্ষা দিতে গিয়ে নিজেদের জীবনকেই বাজি রেখে কাজ করে যাচ্ছেন দেশের পুলিশ। আর এমন পরিস্থিতিতে করোনার হানা বাংলাদেশ পুলিশে অনেক আগেই দিয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯ এ আরো ১৬৬ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। ফলে বাংলাদেশ পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৭৩২ জনে। আর করোনায় এখন পর্যন্ত ১৩ পুলিশ সদস্য মারা গেছেন।

রোববার পুলিশের বিভিন্ন দপ্তর থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে সদর দপ্তরের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সদর দপ্তরের তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে ৩ হাজার ৭৩২ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৯৪ পুলিশ সদস্য। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬৭ জন।

পুলিশ সদরদপ্তর আরো জানায়, আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই ও কনস্টেবল।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা আরটিভি অনলাইনকে বলেন, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।’

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।