আন্ত:পিটিআই প্রতিযোগিতায় অভিনয়ে প্রথম লক্ষ্ণীপুর


Published: 2017-02-08 16:37:03 BdST, Updated: 2019-11-19 08:08:54 BdST

লক্ষ্ণীপুর লাইভ: বিভাগীয় পর্যায়ে আন্ত:পিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতায় একক অভিনয়ে প্রথমস্থান অর্জন করেছেন লক্ষ্ণীপুর জেলার ফরাশগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. আলমগীর হোসেন।

মঙ্গলবার আন্ত:বিভাগীয় পর্যায়ে সাংস্কৃতিক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১২টি পিটিআইয়ের শিক্ষকবৃন্দের সাথে প্রতিযোগিতায় প্রথমস্থান আর্জন করেন তিনি। মুক্তিযুদ্ধ ভিত্তিক পাগল চরিত্রে একক অভিনয়ের জন্যে সবোচ্চ মার্কস পেয়ে প্রথম স্থান অধিকার করেন।

তাঁর প্রথম হওয়ার খবর স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের কানে পৌঁছানোর পরে উচ্ছ্বাসিত হয়ে উঠেন সহকর্মী ও শিক্ষার্থীরা। ফরাশগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শরীফ উদ্দিন বলেন, আলমগীর একজন ভালো শিক্ষক ও ভালো অভিনেতা। আশা করি জাতীয় পর্যায়ে প্রথম হওয়ার মাধ্যমে লক্ষ্ণীপুরের গৌরব বয়ে আনবেন এই শিক্ষক।

মুক্তিযুদ্ধ ভিত্তিক এই একক অভিনয়ের জন্যে তার বন্ধু ও হজুমিয়ার হাঁট স্কুল এন্ড কলেজের লেকচারার মো: আলী হোসাইন সাগরের অনুপ্রেরণাই তাকে প্রথম হতে সহযোগিতা করেছেন বলে আলমগীরের স্বীকারোক্তি। এবার জাতীয় পর্যায়ে প্রথম হওয়াই তার একমাত্র লক্ষ্য।

১৯৭১ সালে পাক-হানাদার বাহিনীর বর্বর অত্যাচার ও ধর্ষণের পর বাবা ও মাকে হত্যার বিভৎষ দৃশ্য ফুটিয়ে উঠেছে আলমগীরের একক অভিনয়ে। প্রথম হওয়ার অনুভূতি জানাতে গিয়ে আলমগীর বলেন, আমি একজন এতিম মুক্তি যোদ্ধার সন্তানের চরিত্রে অভিনয় করেছি। এটা অভিনয় হলেও অনেকের পরিবারের ৭১ এ বাস্তবিক দৃশ্য ছিলো এমনই। ভালো লাগছে যে আমার অভিনয় আমাকে সম্মান দিয়েছে। অভিনয়ের মাধ্যমে ছোটবড় অনেক পুরষ্কার আগে পেলেও এই প্রথম বিভাগীয় পর্যায়ে প্রথম হয়েছি।

বিভাগীয় পর্যায়ে ডিভিশনার ডিরেক্টর ও বিভাগীয় সুপারের হাত থেকে পুরস্কার গ্রহণের সময় আলমগীরের চোখ মুখেই তার অনুভূতি ফুটে উঠেছে। আলমগীর এগিয়ে যেতে চান শিক্ষাদান ও অভিনয়ে সেরা হয়ে। তাই সে সকলের দোয়া কামনা করেছেন আগামী দিনগুলোতে।

ঢাকা, ৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।