তিন ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু


Published: 2020-04-08 18:00:02 BdST, Updated: 2020-05-28 23:10:50 BdST

বাগেরহাট লাইভঃ মাত্র ৩ ঘণ্টার ব্যবধানে চলে গেলেন স্বামী-স্ত্রী। এঘটনাটি ঘটেছে বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের সেরেস্তাদারবাড়ি এলাকায়। গ্রামে দেখা দিয়েছে করোনা আতঙ্ক। বুধবার সকালে সাতটায় স্ত্রী সীপ্রা রানীর মৃত্যু হয়, ঠিক ৩ ঘন্টা পর দশটায় মারা যায় স্বামী গীতা ভৌমিক। তারা দুজনই নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

ঘটনার পর কিছুক্ষণের মধ্যেই পাঁচ সদস্যের একটি মেডিক্যাল টিম ওই বাড়িতে পৌঁছায়। পরিবার ও প্রতিবেশীর সঙ্গে চিকিৎসকরা কথা বলেন তরা।

পরিবারের অন্যান্য লোকজন মেডিক্যাল টিমকে জানায়, তাদের দুজনেরই ডায়াবেটিস ও হার্টের সমস্যা ছিল। তাদের শ্বাসকষ্ট বা জ্বর ছিল না বলেও জনানো হয়। করোনা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর ২৫ মার্চ থেকে ওই পরিবারের কেউ বাড়ি থেকে বের হতেন না বলেও জানান তারা।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুফতি কামাল হোসেন বলেন, স্বল্প সময়ের ব্যবধানে এক দম্পতির মৃত্যুর খবর পেয়ে আমাদের মেডিক্যাল টিম ওই বাড়িতে যায়। সেখানে চিকিৎসকরা খোঁজ খবর নিয়ে তাদের মৃত্যুর কারণ সম্পর্কে অবহিত হন। তারা আসলে বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। দেশে করোনা পরিস্থিতি বিরাজ করায় ওই পরিবারের সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। সার্বক্ষণিক উপজেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করতে বলেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, করোনার কোনও উপসর্গ ওই পরিবারে পাওয়া যায়নি। পরিস্থিতি বিবেচনা করে বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

মৃতদেহ দুটি দাহ না করে ধর্মীয় বিধান অনুযায়ী সমাধি দেওয়া হবে বলে ওয়ার্ড কাউন্সিলর তপন কুমার পোদ্দার জানিয়েছেন।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।