বরিশালে একজনের উপসর্গ, ৫টি বাড়ি লকডাউন


Published: 2020-04-07 10:16:57 BdST, Updated: 2020-06-04 15:03:05 BdST

বরিশাল লাইভঃ করোনা ভাইরাসে বিশ্বে শীর্ষে থাকা আক্রান্ত দেশগুলোরমত করে বাড়তে শুরু করেছে বাংলাদেশেও। বরিশালের উজিরপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে ৫টি বাড়ি লকডাউন করা হয়েছে। কারণ একটাই ওই ওয়ার্ডের একটি বাড়িতে ৬০ বছর বয়সি একজনের শরীরে করোনার উপসর্গ পাওয়া গেছে।

সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণতি বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, যে বাড়িতে একজনের শরীরে জ্বর, কাশি ও গলাব্যথা অর্থাৎ করোনার উপসর্গ পাওয়া গেছে সেই বাড়িটি লকডাউন করা হয়েছে। সেই সাথে তাকে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে দেখভাল করা হচ্ছে। অপরদিকে, আগাম সতর্কতা হিসেবে ওই বাড়ির পাশাপাশি থাকা আরও ৪টি বাড়ি লকডাউন এর আওতায় আনা হয়েছে। এসব বাড়ির লোকজন নিজ নিজ ঘর থেকে যাতে বাহিরে বের না হয় অর্থাৎ হোম কোয়ারেন্টিনে থাকেন সে বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে।

ইউএনও জানান, মঙ্গলবার স্বাস্থ্য বিভাগ ওই ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠাবে। পরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে লকডাউনে থাকা বাড়িগুলোর বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।