বন্ধ হলো রাজশাহীতে প্রবেশ ও বের হওয়া


Published: 2020-04-06 21:27:28 BdST, Updated: 2020-05-28 10:17:59 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতি করোনা ভাইরাসে সংক্রমন প্রতিরোধ করতে সবাইকে ঘরে থাকা খুবই জরুরি। আর তাই সরকার এর জন্য সাধারণ ছুটিরও ঘোষণা দিয়েছেন। তবুও মানুষ প্রতিদিনই ভিড় জমাচ্ছেন বিভিন্ন জায়গায়। তাই এবার অতি জরুরি প্রয়োজন ছাড়া রাজশাহীতে কাউকে প্রবেশ করতে বা বের হতে দেওয়া হচ্ছে না।

সোমবার রাজশাহী বিভাগীয় কার্যালয়ে উচ্চ পর্যায়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যান চলাচলে কঠোর হন। এসময় পুলিশের পক্ষ থেকে মাইকিংও করা হয়েছে।

এতে জানানো হয়েছে, সন্ধ্যা ৬টার পর থেকে জরুরি সেবা বাদে রিকশা ও মোটরসাইকেলসহ সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে।

এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, এটা কোনো লকডাউন নয়। মরনঘাতি করোনাভাইরাস প্রতিরোধ করতে মানুষকে ঘরে রাখার জন্য প্রশাসনকে কঠোর হতে বলা হয়েছে।

খুব বেশি প্রয়োজন ব্যতিত লোকজন বাড়ির বাহিরে যাবে না। এমন পরিস্থিতিতে রাজশাহীতে যেন কেউ প্রবেশ ও বের হতে না পারে সেজন্য সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি বাস্তবায়নে আইনশৃংখলা বাহিনীকে আরো কঠোর হতে নির্দেশনা দেওয়া হয়েছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ূন কবিরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক, রাজশাহী সদর আসনের সংসদ সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী রেঞ্জের ডিআইজি এসএম হাফিজ আক্তার, রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. গোপেন্দ্রনাথ আচার্য।

সভা শেষে সাংসদ ফজলে হোসেন বাদশা সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউন হচ্ছে সর্বোত্তম পন্থা, তা প্রমাণ হয়েছে। আমরাও সেদিকে যেতে চাই। এ কারণে আজ থেকেই রাজশাহীতে কেউ প্রবেশ করতে পারবে না এবং কেউ বেরও হতে পারবে না। খাবার ও ওষুধের যানবাহনসহ জরুরি সেবার পরিবহন ছাড়া অন্য কোন যানবাহন চলাচল করবে না। সকল প্রকার যানবাহন বন্ধ।

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।