চট্টগ্রামে আইসোলেশনে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু


Published: 2020-04-06 18:01:21 BdST, Updated: 2020-06-03 18:07:57 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশেই ছড়িয়ে পড়ছে করোনার সংক্রমণ। এবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা সীতাকুণ্ড উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লাহ মৃত্যু বরণ করেছেন। জানা যায়, তিনি শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। পরে সোমবার বিকাল ৩টায় তার মৃত্যু হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে জানান, ‘প্রায় ৬০ বছর বয়সী এই ব্যক্তি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন। পরে সোমবার বিকাল ৩টায় তিনি মারা যান। এ ঘটনায় তার নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডিতে পাঠানো হয়েছে। রিপোর্ট
হতে পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।’

আরেকদিকে, করোনার উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে এক যুবকের মৃত্যুর ঘটনা ঘটেছে। এতে আনোয়ারা উপজেলা প্রশাসন ওই যুবকের বাড়ি লকডাউন করেছে।

এ প্রসঙ্গে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, নিউমোনিয়ার লক্ষণ নিয়ে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এক রোগীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়েছিল। রাতে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয়।

এ ঘটনায় ওই যুবকের বারখাইন ইউনিয়নের শিলাইগড়ে বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। চমেক হাসপাতাল থেকে তার নমুনা পরীক্ষার জন্য ফৌজদারহাটের বিআইটিআইডিতে পাঠানো হয়েছে, রিপোর্ট পেলেই পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।