শিক্ষা মন্ত্রণালয়ের ১দিনের বেতন যাবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে


Published: 2020-04-05 21:25:21 BdST, Updated: 2020-06-04 15:09:13 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাস সংক্রমনে সারা দেশের বিভিন্ন জায়গায় লকডাউন করা হয়েছে। এর ফলে কর্মহীন হয়ে পড়েছে বহু মানুষ। এসব কর্মহীন নিম্ন আয়ের মানুষদের সাহায্যের জন্য এগিয়ে এসেছে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। এরই প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের সব কর্মকর্তা ও কর্মচারীর ১ দিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের সহায়তার জন্য রোববার এই সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস, স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বিভিন্ন জেলা লকডাউন করা হচ্ছে। ঢাকাও কার্যত লকডাউনে। এ অবস্থায় সবচেয়ে বেশি ভুক্তভোগী নিম্নআয়ের দিনমজুর ও বস্তিবাসীরা।

এসব মানুষকে আর্থিক সহায়তা দেয়ার হাত বাড়িয়েছেন বিভিন্ন পেশাজীবী ও বিভিন্ন সংগঠন। তারা নানাভাবে অসহায় মানুষদের সহায়তা হিসেবে খাদ্যদ্রব্য ও অর্থ বিতরণ করছেন। তার অংশ হিসেবে বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও আর্থিক সহায়তা দিতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দেয়ার সিদ্ধান্ত নিচ্ছেন।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, করোনাভাইরাস মোকাবিলায় সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর তহবিলে এক দিনের বেতন দেবেন শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীন অধিদফতরগুলোর কর্মকর্তা-কর্মচারীরা। সরকারি স্কুলে কলেজের শিক্ষক ও মাঠপর্যায়ের জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তারাও এ সহায়তা প্রদান করছেন।

এই টাকা কবে দেওয়া হবে তা খুব দ্রুত জানানো হবে বলে জানা গেছে। এর পূর্বে প্রাথমিক বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকরা তাদের বৈশাখী ভাতার ২০ শতাংশ (২৪ কোটি টাকা) প্রধানমন্ত্রীর তহবিলে দেন।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।