নারায়ণগঞ্জে কারফিউ জারি করতে আইভীর অনুরোধ


Published: 2020-04-05 19:43:19 BdST, Updated: 2020-06-04 15:19:32 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রতিদিন সময়ের সাথে পাল্লা দিয়ে গোটা বিশ্বে বেড়েই চলেছে প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। দেশের চিত্র ঠিক এমনই ভয়াবহ ক্রমশ বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশের এই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে- এমন আশঙ্কায় জরুরি ভিত্তিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা লকডাউন করে সেখানে কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন সিটি মেয়র মেয়র সেলিনা হায়াৎ আইভী।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

নারায়ণগঞ্জ নগরীতে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি থাকার কারণে মানুষের জীবন রক্ষা করার লক্ষেই মেয়র আইভী এই অনুরোধ জানিয়েছেন- উল্লেখ করে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বব্যাপী মহামারি আকারে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকাতেও এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন বাড়ছে সংক্রমণ। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটায় কয়েকটি এলাকায় প্রশাসনের সহায়তায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, ঘনবসতিপূর্ণ এই নগরীতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি অনেক বেশি। মানুষের জীবন রক্ষার্থে পরিস্থিতি পর্যবেক্ষণপূর্বক সার্বিক বিবেচনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী জরুরি ভিত্তিতে সিটি এলাকা লকডাউন/ জরুরি ভিত্তিতে কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলেও আশঙ্কা জানানো হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন বলেন, ঘনবসতিপূর্ণ নারায়ণগঞ্জ সিটিতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি অনেক বেশি। এ কারণেই মেয়র আইভী নারায়ণগঞ্জ সিটি এলাকায় কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।