যুক্তরাষ্ট্রে আরও ৭ বাংলাদেশির মৃত্যু, রাজশাহীর একজন


Published: 2020-04-04 17:45:39 BdST, Updated: 2020-05-31 12:57:53 BdST

রাশেদ রাজনঃ যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আরও সাত বাংলাদেশির মৃত্যু হয়েছে। সবমিলিয়ে এদেশটিতে বাংলাদেশির প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ জনে। নতুন মৃত সাতজনের মধ্যে একজনের বাড়ি রাজশাহীতে।

যুক্তরাষ্ট্রের হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, বেশ কয়েকদিন যাবৎ তারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। অবশ্য, সবাই নিউইয়র্কের বাসিন্দা কিনা এ বিষয়টি এখনো নিশ্চিত করা যায়নি।

তবে নতুন নিহতদের একজনের নাম মনিরুল হুদা। তার বাড়ি রাজশাহীর সাগরপাড়া এলাকায় এবং আমিন উল্লাহ মোল্লা নোয়াখালির বাসিন্দা। তারা দুইজনই নিউইয়র্কে ব্যবসা করতেন। স্থানীয় সময় শুক্রবার বিকেল ৫টা ২২ মিনিটে মনিরুল হুদা মারা যান। তিনি নিউইয়র্ক এস্টোরিয়া ৩৬ এভিনিউ এলাকায় বসবাস করতেন এবং সকলের সুপরিচিতি ছিলেন।

বাংলাদেশ সোসাইটি যুক্তরাষ্ট্র জানিয়েছে, নিহতদের মধ্যে ৫৮ জনই নিউইয়র্কের বাসিন্দা। তাদের সবার জানাজা শেষে দাফনের দায়িত্ব পালন করছে সংস্থাটি।

মহামারি করোনাভাইরাসে এখন ভয়াবহ বিপর্যয়ে মার্কিন যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে এক হাজার ৩২১ জনের। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৪০২ জনে। শুধু নিউইয়র্কে মারা গেছেন তিন হাজার ২১৮ জন।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।