চট্টগ্রামে করোনা ভাইরাসে এক রোগী শনাক্ত


Published: 2020-04-04 10:58:46 BdST, Updated: 2020-06-03 18:42:50 BdST

চট্টগ্রাম লাইভঃ চট্টগ্রামের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৬৭ বছর বয়সী এক রোগী করোনা ভাইরাসে শনাক্ত হয়েছেন। রোগীর করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে সীতাকুণ্ডের বিআইটিআইডি ল্যাবে। চট্টগ্রামে এটিই প্রথম করোনা রোগী শনাক্তের ঘটনা।

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিায়ার কবির জানান, চট্টগ্রামে একজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তার বয়স ৬৭ বছর। চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকায় তার বাসা। করোনা শনাক্ত হওয়ার পর তিনি যে বাসায় থাকেন, সেখানে পুরো ভবন লকডাউন করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

সিএমপি দক্ষিণ জোনের উপ কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, চিকিৎসা বিভাগ থেকে নির্দেশনা পেয়ে বাসাটি লগডাউন করে দেয়া হয়েছে। সেখানে পুলিশ পাহারা রয়েছে।

জেনারেল হাসপাতাল সূত্রে জানাগেছে- জ্বর, শ্বাসকষ্ট, ব্রঙ্কাইটিসের উপসর্গ নিয়ে ওই রোগী ১ এপ্রিল হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাকে শুরু থেকেই আইসোলেশনে রাখা হয়েছে। তাকে পর্যাপ্ত চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে কীভাবে তিনি করোনা আক্রান্ত হয়েছেন, সেই হিস্ট্রি এখনো পাওয়া যায়নি। গত ২৬ মার্চ থেকে চট্টগ্রামে করোনা পরীক্ষা করা হচ্ছ।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।