নিষেধাজ্ঞা না মেনে শ্যামগঞ্জ বাজারে জনসমাগম


Published: 2020-04-03 20:14:59 BdST, Updated: 2020-05-25 23:46:43 BdST

নেত্রকোনা লাইভঃ করোনা সংক্রমণের ভয় উপেক্ষা করেই নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজারে জনসমাগম অব্যাহত রয়েছে। সরকারি নিষেধাজ্ঞা না মেনে এই বাজারে চলছে হরদম বিকিকিনি।

বাজারের অনেক দোকানের সাটার আংশিক খুলেই চলছে এসব বেচাকেনা। এতে করে লোক সমাগম বৃদ্ধি পাওয়ায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়েই যাচ্ছে। শহরতলি ও গ্রামগঞ্জের কেউ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করছে না। লম্বা ছুটিতে ঢাকা থেকে গ্রামে আসা লোকজন দল বেঁধে যাতায়াতসহ চুটিয়ে আড্ডা দিচ্ছে।

ঘরে নিরাপদে অবস্থান না করে হরহামেশাই বাইরে বের হচ্ছেন নাগরিকরা। গত ১৭ মার্চ থেকে ছুটি ঘোষণার প্রথম দুই-এক দিন লোকজন ঘরেই ছিলো। কিছিুদিন না যেতেই বাজারে মানুষের আনাগোনা বেড়েছে আগের মতোই। শত শত ভ্যান, রিকশা, সিএনজি অটোরিকশা কিংবা প্রাইভেটকারের জটলাও সৃষ্টি হচ্ছে। সচেতনতার অভাবে মাছ, কাঁচাবাজারে ও নিত্যপণ্যের দোকানে ব্যাপক ভিড় থাকছে সারাদিনই। সড়কে চলছে টেম্পো, ইজিবাইক ও ইঞ্জিনচালিত ভ্যান। খোলা থাকছে চায়ের দোকান। খুব অল্প মানুষের মুখে মাস্ক দেখা যায়।

এসব মানুষের কাছে বাজারে আসার কারন জানতে চাইলে অনেকেই কথা বলতে রাজি হয়নি। এক দুইজন কথা বললেও দিয়েছেন নানা অযুহাত। বেশিরভাগ মানুষই জরুরী কারন বলতে পারেননি।

পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম ক্যাম্পাসলাইভ২৪ কে জানান, "জনগন প্রশাসনকে সহযোগিতা না করলে আমাদের পক্ষে খুবই কষ্টকর, এইসময় মানুষকে সচেতন করা। মানুষকেও তো সচেতন হতে হবে। বাজার কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে এবং আমি ওসি সাহেবকে আবারো বিষয়টি জানাচ্ছি তারা বিষয়টি নজরদারি করবেন।"

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএম//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।