চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১০টি আইসিইউ স্থাপনের নির্দেশ


Published: 2020-04-03 18:15:22 BdST, Updated: 2020-05-26 00:36:57 BdST

চট্টগ্রাম লাইভঃ চট্টগ্রামের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা মোকাবিলায় ১০ শয্যার আইসিইউ স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়, চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ দেশে ৮ বিভাগের ১১টি হাসপাতালে আইসিইউ সুবিধা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হলো।

এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সংকট মোকাবিলায় সরকার থেকে ১০টি ভেন্টিলেটর (আইসিইউ) বসানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দিয়েছে। সে অনুযায়ী যত দ্রুত সম্ভব আইসিইউ চালু করার লক্ষ্যে কাজ শুরু করেছি। সেই সাথে দুর্যোগকালীন চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল পার্কভিউ এবং ইমপেরিয়াল হাসপাতালের আইসিইউ প্রস্তুত রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য চট্টগ্রামের বিআইটিআইডি এবং জেনারেল হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে বলে জানানো হয়।

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।