সময় বাড়ছে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের


Published: 2020-04-02 20:58:23 BdST, Updated: 2020-06-04 14:54:21 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাস প্রতিরোধে যাত্রীবাহী ট্রেন চলাচলা চলতি মাসের ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় রেলপথ মন্ত্রণালয়। তবে করোনাভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় এই সময় আরও বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছেন রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন। বৃহস্পতিবার বিকেলে তিনি এ কথা জানান।

এ বিষয়ে রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন জানান, এখন পর্যন্ত ৪ এপ্রিলের পর ট্রেন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হলে তবেই ট্রেন চলাচল আবারও চালু হবে।

এ প্রসঙ্গে রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামানও একই তথ্য দিয়ে তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২৪ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এখনও সরকারের পক্ষ থেকে নির্দেশনা না আসায় ৪ এপ্রিলের পর ট্রেন চলাচল করছে না।

এদিকে দেশের প্রয়োজনে পণ্য, জ্বালানি তেল ও খাদ্যসামগ্রি নিয়ে মালবাহী ট্রেন চলছে সারাদেশে। এসব ট্রেনের সুষ্ঠু পরিচালনার জন্য খাদ্য গুদাম পরিদর্শন করেছেন রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) সাদেকুর রহমান।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।