করোনা সচেতনতায় মাইক হাতে রাস্তায় এমপি!


Published: 2020-04-01 22:50:15 BdST, Updated: 2020-06-04 14:33:49 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশে প্রভাব পড়েছে মহামারি করোনা ভাইরাসের। প্রতিদিন বেড়েই চলেছে মৃতের সংখ্যা সেই সঙ্গে বাড়ছে আতঙ্ক। এই ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে সব থেকে বেশি জরুরি সচেতনতা। বাংলাদেশে এখন পর্যন্ত ৫৪ জন আক্রান্ত হয়েছেন প্রাণঘাতি এই ভাইরাসে। এছাড়াও ৬ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে।

করোনা ভাইরাসে পাদুর্ভাব ঠেকাতে ৪ এপ্রিল পর্যন্ত ঘোষিত সরকারি ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে সরকার। করোনার প্রভাব প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। এদিকে করোনা ভাইরাস নিয়ে জনগণকে সচেতন করতে নিজেই মাইক হাতে রাস্তায় নেমেছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি।

মঙ্গলবার তার নিজ আসনের গোপালপুর পৌরসভায় হ্যান্ড মাইকের মাধ্যমে সচেতনতা বার্তা দেন বকুল। এসময় তিনি প্রয়োজন ছাড়া পৌর নাগরিকদের বাজারে না আসার আহবান জানান।

এছাড়া তিনি বার বার হাত ধোয়ার কথা সবাইকে মনে করিয়ে দিয়ে তিন বলেন, এই হাতের মাধ্যমেই করোনা ভাইরাসের জীবাণু শরীরে প্রবেশ করে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

এদিকে সংসদ সদস্যের এমন কার্যক্রম এলাকায় সাড়া ফেলেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তারা জানান, যখন সংসদ সদস্য নিজে এমন আহ্বান জানাচ্ছেন, তখন সঠিকভাবে স্বাস্থ্যবিধি মানাটা কর্তব্য। এতে করে এই রোগের পাদুর্ভাব প্রতিরোধ করা সম্ভব হবে। যেহেতু এই রোগের এখন পর্যন্ত কোনো শতভাগ কার্যকরী ভ্যাকসিন বের হয়নি। তাই সবাইকে সচেতন হওয়া উচিৎ।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।