হোম কোয়োরেন্টিনে থাকা ছেলে-মেয়ের বিয়ে দিলেন চেয়ারম্যান!


Published: 2020-03-31 17:05:49 BdST, Updated: 2020-05-28 23:24:58 BdST

লাইভ প্রতিবেদকঃ সারাদেশের আনাচে কানাচে এমনকি গোটা বিশ্বে বিরাজ করছে করোনা আতঙ্ক। এই পরিস্থিতির মোকাবেলা করতে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে দেশের সরকারসহ বিশেষজ্ঞরা। এমন পরিস্থিতিতে সবাইকে ঘরে রাখার জন্য সারা দেশে গ্রহণ করা হয়েছে বিভিন্ন উদ্যোগ।

দেশের এমন সঙ্কটময় সময়ে সাতক্ষীরা সদরের কুশখালি এলাকায় চোরাইপথে ভারতফেরত ছেলে-মেয়েকে বিয়ে দিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল। কোয়োরেন্টিনে থাকা ছেলে-মেয়েকে বিয়ে দেয়ায় এলাকা জুড়ে চলছে সমালোচনার ঝড় শুরু হয়েছে।

জানা যায়, কুশখালী ইউনিয়নের কুশখালী গ্রামের মারফত উল্লাহ গাজীর ছেলে মাসুম গাজী তার স্ত্রী ফাইজুন্নাহার ও ছেলে ইলিয়াস গাজীকে নিয়ে কয়েক বছর পূৃর্ব কাজের উদ্দেশ্যে অবৈধভাবে ভারতে যান। পরে গত ২৬ মার্চ কেড়াগাছি সীমান্ত দিয়ে অবৈধভাবে তারা দেশে প্রবেশ করেন ১৭ বছরের কিশোরী রুমাকে সঙ্গে নিয়ে।

ভারত থেকে ফিরে আসার সংবাদ পেয়ে গ্রাম পুলিশ মাসুম গাজীর বাড়িতে লাল পতাকা ঝুলিয়ে ১৪ দিন হোমকোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন। কিন্তু কোয়ারেন্টাইনে থাকা ইলিয়াস গাজী ও ভারতের বাসিন্দা রুমার বিয়ে দেন কুশখালি চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল।

এ বিষয়ে ইলিয়াস গাজীর দাদা মারফত উল্লাহ গাজী জানান, আমার ছেলে ও ছেলের বউ
দুজনেই ভারতে ছিলেন। ভারতে কাজ না থাকার কারণে তাদের বাড়িতে ফিরে আসার জন্য বলা হয়। চোরাই পথে তারা ভারত থেকে ফিরে আসেন। ভারতে রুমা ও ইলিয়াস বিয়ে করেছিল। দেশে ফিরে আসার পর সামাজিকতা বজায় রাখতে গত রবিবার রাতে পুনরায় আবার তাদের বিয়ে দেওয়া হয়েছে। চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল এতে সহযোগিতা করেছেন। ওরা এখন বাড়ি থেকে বের হচ্ছে না।

তিনি আরও জানান, বিয়ের বিষয়টি মেয়ের পরিবারও জানে। বিয়ের দিন ডিএসবির একজন সদস্যও এসেছিলেন। তবে তিনি এ বিষয় নিয়ে কিছু বলেননি।

সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ঘটনাটি সম্পর্কে আমি জানি না। এ ব্যাপারে বিস্তারিত খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে এ প্রসঙ্গে কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।