দেশে করোনায় আক্রান্ত আরও ২ জন, নতুন সুস্থ ৬ জন


Published: 2020-03-31 15:45:03 BdST, Updated: 2020-05-29 01:02:14 BdST

লাইভ প্রতিবেদকঃ বাংলাদেশে আরও দুইজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এই তথ্য জানান।

এসময় ডা. ফ্লোরা জানান, এই নিয়ে দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫১ জনের শরীরে। ৫ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে নতুন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও ৬ জন রোগী। এ নিয়ে সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ২৫ জন।

নতুন করোনা শনাক্ত হওয়া দুজনই পুরুষ। তাদের মধ্যে একজনের বয়স ৫৭, যিনি সম্প্রতি সৌদি আরব থেকে বাংলাদেশে এসেছেন। অপরজনের বয়স ৫৫ হলেও তিনি কীভাবে সংক্রমিত হয়েছেন সে তথ্য এখনো জানা সম্ভব হয়নি।

ব্রিফিংয়ে ফ্লোরা আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় মোট ১৪০টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যাদের পরীক্ষা শেষে দুজনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় রোগতত্ত্ব বিভাগের হটলাইনে ফোন এসেছিল ৩ হাজার ৬৩৭টি।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১৪০টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যাদের পরীক্ষা শেষে ২ জনের শরীরে এই ভাইরাসটি ধরা পড়েছে।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।