কোয়ারেন্টাইন শেষে যশোরে মালয়েশিয়াফেরত ব্যক্তির মৃত্যু


Published: 2020-03-30 16:51:33 BdST, Updated: 2020-05-29 01:16:54 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশে করোনা প্রতিরোধে চলছে নানা কার্যক্রম। এই ভাইরাস থেকে নিজেকে সুরক্ষায় রাখতে অনেকেই অবস্থান করছেন হোম কোয়ারেন্টিনে। এবার যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে ১৬তম দিনে গোলাম মোস্তফা (৬০) নামে মালয়েশিয়া ফেরত এক ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার সকালে নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

জানা যায়, তিনি ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন। পাশাপাশি তিনি মালয়েশিয়া শ্রমিক পাঠানোর ব্যবসায় জড়িত ছিলেন।

এ প্রসঙ্গে উপজেলা প্রশাসন দাবি করছে, মৃত গোলাম মোস্তফার করোনার কোনো লক্ষণ ছিল না। স্ট্রোকের কারণে তার মৃত্যু হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান নেছার আলী জানান, গোলাম মোস্তফা মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর ব্যবসা করতেন। এ জন্য তিনি প্রায় মালয়েশিয়াতে আসা যাওয়া করতেন। সর্বশেষ তিনি গত ১৪ মার্চ মালয়েশিয়া থেকে দেশে ফেরত আসেন। এরপর থেকে উপজেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী তিনি নিজের বাসায় হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

গতকাল হোম কোয়ারেন্টাইন শেষ করে আজ সকালেই ১৬তম দিনে তিনি বাঁকড়া বাজারের বাসা থেকে তার গ্রামের বাড়ি উজ্জ্বলপুরে যান। সেখান থেকে ফিরে এসে নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন এবং তিনি মারা যান। বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্য কর্মকর্তাকে জানানো হয়েছে। পরীক্ষা করে তারা জানিয়েছেন, গোলাম মোস্তফা স্ট্রোক করে মারা গেছেন। অবশ্য এর পূর্বেও তিনি দুইবার স্ট্রোকজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় গোলাম মোস্তফার করোনা আক্রান্তের কোনো লক্ষণই বিদ্যমান ছিল না। তবু ওমৃত্যুর পর চিকিৎসকরা তার প্রাথমিক পরীক্ষা করেছেন। চিকিৎসকরা স্ট্রোকজনিত কারণেই তার মৃত্যু হয়েছে বলে জানান।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।