কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের পুলিশের উপহার


Published: 2020-03-29 19:49:33 BdST, Updated: 2020-05-25 23:55:42 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশের এমন ভয়াবহ অবস্থায় পঞ্চগড়ে করোনাভাইরাসের বিস্তার রোধ করার লক্ষে ঘরে থাকা অসহায় মানুষের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ সরকারি বরাদ্দ থেকে খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় রবিবার দুপুরে জেলা সদরের চিনিকল গেট, সরকারি অডিটোরিয়ামের সামনে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর মেয়র তৌহিদুল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরতদের উপহার সামগ্রী তুলে দিচ্ছে জেলা পুলিশ। বিদেশফেরতদের উৎসাহিত করতেই পুলিশের পক্ষ থেকে এ কর্মসূচি গ্রহণ করা হয়। পুলিশ কর্মকর্তারা প্রতিদিনই হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ি গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

এ প্রসঙ্গে পঞ্চগড়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী জানান, পুলিশের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রত্যেককে উৎসাহ জোগাতেই উপহার দেওয়া হচ্ছে। পাশাপাশি তারা সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন কি-না তা নিয়মিত তদারকি করা হয়।

জেলা পুলিশ জানায়, জেলায় ২৫ মার্চ পর্যন্ত বিদেশ থেকে ফিরেছেন ৯৭২ জন। এদের মধ্যে ভারতীয় ৯০৬ জন। অন্যান্যরা সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা, গ্রিস, উগান্ডা, মালয়েশিয়া, কাতার, সৌদি আরব, দুবাই, সুদান ও চীন থেকে এসেছেন।

এসব বিদেশ ফেরতদের মধ্যে ৮০৮ জনের ঠিকানা ধরে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। আর বাকি ১৬৪ জনের ঠিকানা এখন পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। তবে তাদের কোয়ারেন্টাইনের সময় পার হয়ে গেছে। এখন হোম কোয়ারেন্টাইনে ২৭৮ জন অবস্থান করছেন।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।