পটুয়াখালীতে শ্বাসকষ্টে দুজনের মৃত্যু: লকডাউন বাড়ি


Published: 2020-03-29 16:26:07 BdST, Updated: 2020-05-25 22:55:11 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশেই করোনা ভাইরাসের ছোবল থেকে বাঁচতে সবাই নিজের বাড়িতে অবস্থান করছেন। প্রতিদিনই বাড়ছে কোয়ারেন্টিনে যাওয়া মানুষের সংখ্যা। দেশের এমন অবস্থায় পটুয়াখালীর শহর ও শহরতলীতে দুজনের মৃত্যুর পর দুটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। রবিবার দুপুরে বাড়ি দুটিকে লকডাউন করা হয়।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শনিবার বিকেলে শহরের (মাদবর বাড়ি) ওই এলাকায় আ. রশিদ নামের ৬৫ বছরের এক বৃদ্ধ জন্ডিসসহ নানা সমস্যায় ভুগে নিজ গৃহে মৃত্যু বরণ করেন।

পরে স্থানীয়দের সন্দেহ হওয়ায় তার মৃত্যু করোনা ভাইরাসের কারণে হয়েছে কিনা সেই ব্যাপারে নিশ্চিত করার জন্য রাতে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। পরে রাত ১০টার দিকে দাফন কাজ সম্পন্ন করা হয়। রিপোর্ট না আসা পর্যন্ত ওই বাড়িটি জেলা প্রশাসনের আদেশে লকডাউন করে রাখা হয়।

অন্যদিকে সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, সদর উপজেলার টাউন বহালগাছিয়া এলাকার মো. জাকির হোসেন নামের এক ব্যক্তিকে শনিবার বিকেলে পটুয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল থেকে বরিশাল শেবাচিমের আইসোলেশনে ভর্তির পর রাতে তার মৃত্যুর ঘটনা ঘটে। যে কারণে তার বাড়ি লকডাউন করে রাখা হয়েছে।

এ প্রসঙ্গে বরিশাল মেডিকেলের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, তিনি শাসকষ্ট, জ্বর ও সর্দিকাশি নিয়ে বরিশাল হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে তার মৃত্যু করোনার কারণে হয়েছে কিনা তা বলা যাচ্ছে না, কারণ বরিশালে করোনা ভাইরাস পরীক্ষা করার মতো কোনো ব্যবস্থা নেই।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।