যুক্তরাষ্ট্র দূতাবাসে বাংলায় ওয়েবসাইট চালু 


Published: 2020-02-21 06:34:26 BdST, Updated: 2020-03-30 03:24:04 BdST

লাইভ প্রতিবেদকঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করেছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। এতে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক, ব্যবসা-বাণিজ্যের সুযোগ, ভ্রমণ ভিসা, সংস্কৃতি, শিক্ষা ও পেশাগত এক্সচেঞ্জ কর্মসূচিসহ অনেক কিছুর তথ্য বাংলা ভাষায় উল্লেখ থাকবে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ঢাকা মিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) জোয়ান ওয়াগনার বাংলা ভাষার এই ওয়েবসাইটটি উদ্বোধন করেন আজ বৃহস্পতিবার । নতুন এই ওয়েবসাইটটি তাদের ইংরেজি ওয়েবসাইটটির অনুরূপ।

ওয়াগনার বলেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বাংলাদেশে এবং বিশ্বজুড়ে বাংলাদেশিদের হৃদয়ে একটি বিশেষ স্থান অধিকার করে আছে। ১৯৫২ সালের ভাষা আন্দোলনই জাতিসংঘকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রবর্তনে উৎসাহিত করে।

অতীতে সংঘটিত এই ঐতিহাসিক বাংলাভাষা আন্দোলনকে শ্রদ্ধা জানাতে দূতাবাসের পক্ষে এর নতুন বাংলা ওয়েবসাইট উদ্বোধন করা আমার জন্য সম্মান এবং আনন্দের।’

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।