বিএসএফের গুলিতে তিন বাংলাদেশির মৃত্যু


Published: 2020-01-23 19:49:45 BdST, Updated: 2020-04-09 09:27:41 BdST

নওগাঁ লাইভঃ নওগাঁর পোরশা থানার হাঁপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ৩ বাংলাদেশি গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা এই কর্মকাণ্ডটি ঘটিয়েছে। তবে একজনের মৃত্যুর বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছে বিজিবি।

এ ঘটনায় নিহতরা হলেন- পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলীপাড়ার শুকরার ছেলে রনজিত কুমার (২৫), দিঘীপাড়া গ্রামের খোদাবক্সের ছেলে মফিজুল ইসলাম (৩৫) এবং কাঁটাপুকুরের মৃত জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন (৩২)।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাতে বেশ কয়েকজন যুবক ভারতের ভিতরে অবৈধভাবে গরু আনার জন্য প্রবেশ করে। পরে গরু নিয়ে তারা বাংলাদেশে ফেরার পথে বৃহস্পতিবার ভোর রাতে পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

এই সময় বাঁকি সদস্যরা পালাতে সক্ষম হলেও ৩ বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হন। গরু ব্যবসায়ী মফিজুল ইসলামের গুলিবিদ্ধ মরদেহ বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে পড়ে ছিল। আর রনজিত কুমার ও কামাল হোসেনের মরদেহ ভারতের ৮০০ গজ অভ্যন্তরে মৃত অবস্থায় পড়ে ছিল।

এ প্রসঙ্গে ১৬ বিজিবির হাঁপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোখলেছুর রহমান বলেন, ৩ জন গুলিবিদ্ধের বিষয়টি সম্পর্কে তিনি শুনেছেন। তবে গুলিবিদ্ধদের মধ্যে বাংলাদেশের অভ্যন্তরে একজন মারা গেছে। আর অপর ২ জন ভারতের অভ্যন্তরে মারা গেছে কি-না
সে ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে। তিনি পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দিবেন বলেও জানিয়েছেন।

ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।