ডিএসডিএল এর সমাপনী পর্ব আগামীকাল


Published: 2020-01-21 12:35:05 BdST, Updated: 2020-02-21 17:31:43 BdST

লাইভ প্রতিবেদক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ ডিজিটাল সার্ভিস এন্ড প্ল্যানিং ল্যাব’ এর সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। আগামীকাল বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য হিসেবে প্রধান অতিথির ভাষণ প্রদান করবেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিকাল ৩টায় অনুষ্ঠিতব্য ডিএসডিএল এর সমাপনী পর্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, রাষ্ট্রপতি কার্যালয়ের জন বিভাগের সচিব সম্পদ বড়ুয়া এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। স্বাগত বক্তব্য প্রদান করবেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন। উক্ত অনুষ্ঠানে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়সমূহের ভিসিবৃন্দ, ট্রেজারার, রেজিস্ট্রার, ডিন, আইসিটি ডিভিশন, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির পদ¯’ কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর উদ্যোগে ১৬-২১ জানুয়ারি ২০২০ ‘ডিজিটাল সার্ভিস এন্ড প্ল্যানিং’ শীর্ষক ল্যাব শুরু হয়। এর মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয়সমূহে ইউনিফর্মড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সফটওয়্যার ও ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ইনফরমেশন ম্যানেজমেন্ট প্লাটফর্ম এর ডিজাইন করা হয়।

দেশের ৩৬ টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, এ টুআই ও বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞগণ এবং ইউজিসি’র কর্মকর্তাবৃন্দ ৬ দিনব্যাপী ডিএসডিএল- এ অংশগ্রহণ করেন এবং দেশের বিশ্ববিদ্যালয়সমূহের জন্য একটি অভিন্ন নেটওয়ার্ক এর ডিজাইন তৈরি করেন।


ঢাকা, ২১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।