'প্রাথমিক স্কুলহীন চা বাগানে স্কুল করে দেওয়া হবে'


Published: 2020-01-14 19:52:53 BdST, Updated: 2020-08-14 10:11:04 BdST

লাইভ প্রতিবেদকঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন জানিয়েছেন, যে সকল চা বাগানে প্রাথমিক স্কুল নেই, সে সকল বাগানে স্কুল করে দেওয়া হবে। সরকার চা-শ্রমিকদের জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। এরই মধ্যে চা শ্রমিকদের স্বার্থের কথা ভেবে বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর চা-বাগানের নাচঘরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পাঁয়রা উড়িয়ে বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভার উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী।

বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি তার বক্তব্যে এসব কথা জানান। তিনি আরও জানান, চা শিল্পের উন্নয়নে চোরাই পথে ভারত থেকে চা-পাতা আসা রোধ করতে হবে। ভারতীয় পা-পাতা আসা বন্ধ করতে বিজিবিসহ সংশ্লিষ্টদের তাগিদ দেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর মো. রফিকুর রহমান, শ্রম অধিদপ্তরের শ্রীমঙ্গল শাখার উপ-পরিচালক নাহিদুল ইসলাম, আন্তর্জাতিক শ্রম সংস্থা ইনডিজিনাস এন্ড ট্রাইবাল পিপলস প্রজেক্ট এর ন্যাশনাল প্রজেক্ট কো-অর্ডিনেটর আলেক্সসিউস চিছাম, কমলগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মো. আশেকুল হক।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব, টি এস্টেট স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুব রেজা চৌধুরী, বাংলাদেশ চা সংসদের চেয়ারম্যান এম. শাহ আলম, কমলগঞ্জ পৌর মেয়র মো. জুয়েল আহমেদ, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরাসহ প্রমুখ।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।