ক্যাসিনোকাণ্ড: এনামুল-রূপন গ্রেপ্তার


Published: 2020-01-13 15:39:57 BdST, Updated: 2020-01-22 05:00:46 BdST

লাইভ প্রতিবেদকঃ ক্যাসিনোকাণ্ডে রাজধানীর গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক এনু ও তার ভাই একই কমিটির সহ-সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার রাতে রাজধানীর সূত্রাপুর হতে তাদের গ্রেফতার করা হয়েছে। সেই সাথে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়। সিআইডি একটির সূত্র এসব তথ্য নিশ্চিত করে। এ প্রসঙ্গে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার ফারুক হোসেন জানান, ক্যাসিনোকাণ্ডের ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানের শুরুর দিকে গত বছরের ২৪ সেপ্টেম্বর এনু-রুপন ও তাদের দুই সহযোগীর বাসা থেকে ৫ কোটির বেশি টাকা, ৮ কেজি স্বর্ণ ও ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়।

এ ঘটনায় গেণ্ডারিয়া, সূত্রাপুর ও ওয়ারী থানায় ৭টি মামলা হলেও এখনও এনু-রুপন এবং তাদের দুই সহযোগী হারুন অর রশিদ ও আবুল কালাম গা ঢাকা দেন। মামলাগুলোর মধ্যে সিআইডি মানি লন্ডারিং আইনের ৪টি মামলার তদন্ত করছে।

শুধুমাত্র নগদ টাকাই নয়, পুরান ঢাকার বিভিন্ন এলাকাতে এনু-রুপনের বাড়ি আর প্লটের সংখ্যা মেলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে সিআইডি। কারণ প্রাথমিক অনুসন্ধানেই যা পাওয়া গেছে তাতে হতবাক না হয়ে কোন উপায় নেই। এখন পর্যন্ত এনু-রুপনের মালিকানাধীন ১৯টি বহুতল বাড়ি ও একাধিক প্লটের সন্ধান পাওয়া গেছে।

এ বিষয়ে সিআইডি কর্মকর্তারা জানিয়েছেন, ক্যাসিনোর অন্ধকার জগৎ তাদের কাছে ধরা দেয় অনেকটা আলাদিনের চেরাগ এর মতো। দুই যুবলীগ নেতার দৃশ্যমান কোনো আয়ের উৎসই নেই। কয়েকটি সাইনবোর্ডসর্বস্ব ব্যবসা প্রতিষ্ঠান খুলে তারা অর্থ লুকানোর চেষ্টা করেও শেষ পর্যন্ত তাতে ও ব্যর্থ হতে হয়েছে।

ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।