৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস...


Published: 2019-12-07 18:08:04 BdST, Updated: 2020-01-25 11:09:24 BdST

লাইভ প্রতিবেদকঃ আজ ৭ ডিসেম্বর। শেরপুর মুক্ত দিবস। একাত্তরের এদিনে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে মিত্রবাহিনীর সহায়তায় মুক্তিযোদ্ধারা শেরপুর সদর উপজেলা শত্রুমুক্ত করে।

এই দিন মিত্রবাহিনীর সর্বাধিনায়ক প্রয়াত জগজিৎ সিং অরোরা হেলিকাপ্টারযোগে নেমে শেরপুর শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে এক সংবর্ধনা সভায় শেরপুরকে মুক্ত বলে ঘোষণা দেন। এসময় মুক্ত শেরপুরে প্রথম বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়।

তাইতো স্বাধীনতার ঘোষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেরপুরকে শত্রুমুক্ত করতে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

রাত ১২টা ১মিনিটে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন, জেলা পুলিশ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, শেরপুর জেলা ইউনিট কমান্ড, সেক্টর কমান্ডার ফোরামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।

শেরপুর মুক্ত দিবস উদযাপন করতে জেলা প্রশাসনের পক্ষ হতে র‍্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন সংগঠনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।