চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে গণ-অনশন


Published: 2019-12-07 18:04:36 BdST, Updated: 2020-01-18 00:45:55 BdST

লাইভ প্রতিবেদক: চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে দ্বিতীয় দিনের মতো গণ-অনশন পালন করছেন বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের নেতারা। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিসহ চার বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ প্রত্যাশা করছেন পরিষদের নেতারা।

শনিবার দ্বিতীয় দিনের মতো গণ-অনশন পালন করছেন তারা। জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের এ গণঅনশন পালিত হচ্ছে। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ছাড়া এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলনকরীরা।

সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী জানান, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী চাকরিতের প্রবেশের বয়সসীমা ৩৫ বছর অন্তর্ভুক্ত করে পুনরায় ৪১তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। সারাদেশে প্রায় ২৬ লাখ শিক্ষিত বেকার যুবক রয়েছে, সবাই এ দাবির সঙ্গে একমত। দাবি বাস্তবায়নে দুদিন ধরে আমরা রাস্তায় বসে অনশন পালন করছি।

এসময় মিয়াজী আরো বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ আমাদের চার দফা দাবি বাস্তবায়নে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছি। তিনি আমাদের জানিয়েছিলেন যে, আমাদের দাবি-দাওয়ার বিষয়গুলো নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়েছে। ব্যস্ততার কারণে প্রধানমন্ত্রী কোনো সিদ্ধান্ত দিতে পারেননি। শিগগিরই আমাদের বিষয়ে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দেন তিনি।

চার দফা দাবিগুলো হচ্ছে, সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীতকরণ, অমানবিক আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেয়া এবং ৩ থেকে ৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন।


ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।