৭ 'জিনের বাদশা' আটক


Published: 2019-12-06 02:24:22 BdST, Updated: 2020-08-09 08:47:04 BdST

লাইভ প্রতিবেদকঃ মোবাইল ফোনে কল দিয়ে সবরকম সমস্যার সমাধান করার আশ্বাস ও সেই সাথে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অপরাধে কথিত ৭ জিনের বাদশাকে আটক করেছে সিআইডি। তাদের কে আটক করা হয়েছে ভোলা থেকে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান এই বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ৩ ডিসেম্বর হাতিরঝিল থানায় প্রতারণার ব্যাপারে মামলা হয়। মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতারক চক্রটি বাদীর মাকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রায় ২৫ লাখ টাকা হাতিয়ে নেন। পরে মামলাটি সিআইডির সাইবার পুলিশ সেন্টারে তদন্তের জন্য হস্তান্তর করা হয়।

সিআইডি তদন্তকালে এ চক্রের সদস্য ‘জিনের বাদশা’র চিহ্নিত করেন। গতকাল বুধবার সিআইডির সাইবার পুলিশ সেন্টারের একটি টিম ভোলায় অভিযান চালিয়ে ৭ জনকে আটক করতে সক্ষম হন।

এই ঘটনায় আটককৃতরা হলেন- মো. সুমন ফকির (২০), মো. মুনসুর আহম্মেদ (২৫), মো. হাছনাইন ফকির (২০), মো. ফজর আলী জোমাদার (৩৬), মো. হাবিবুল্লাহ (৩২), মো. রিয়াজ উদ্দিন (৩৪) এবং মো. লোকমান ভূঁইয়া কাজী (২৭)।

এ প্রসঙ্গে শারমিন জাহান বলেন, জিজ্ঞাসাবাদকালে আসামিরা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে তারা জানান, সংঘবদ্ধভাবে তারা ‘জিনের বাদশা’ সেজে সব সমস্যা সমাধান করে দেওয়ার আশ্বাস দিয়ে টাকা হাতিয়ে নিত। টাকা উত্তোলনের জন্য বিভিন্ন ব্যক্তির এনআইডির মাধ্যমে তারা ভূয়া অ্যাকাউন্ট তৈরী করতো। আগামীকাল আসামিদের আদালতে হাজির করা হবে বলে তিনি জানান।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।