কয়রায় ছাত্রলীগ সভাপতির ব্যতিক্রমী উদ্যোগে জন্মদিন পালন


Published: 2019-09-15 17:16:39 BdST, Updated: 2019-10-14 14:41:10 BdST

লাইভ প্রতিনিধি: খুলনার কয়রা উপজেলায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে জন্মদিন পালন করেছেন কয়রা উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু।

গতানুগতিক ধারার মত কেক কেটে জন্মদিন উদযাপন না করে নিজ বাড়িতে পবিত্র গ্রন্থ কোরআন খতম ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিয়ে উদযাপন করেন তিনি তার জন্মদিন। তার এই কর্মসূচীতে সকাল থেকে ১০জন হাফেজ কুরআন পাঠ করেন এছাড়াও দুপুরে বিভিন্ন মাদ্রাসার ও এতিম খানা (৬০-৭০) জনের মত হাফেজ ও মাদ্রাসার শিক্ষার্থী ও এতিম, দুস্থদের জন্য আয়োজন করেন দুপুরের খাবারের। এ সময় তিনি তাদের সাথে বসে দুপুরের খাবার খান।

এ ছাড়া তিনি এর আগে সকাল ১০ টায় কয়রা কপোতাক্ষ কলেজ প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন করেন। এ বিষয়ে জানতে চাইলে শরিফুল ইসলাম টিংকু বলেন, সবাইতো কেক কেটে জন্মদিন উদযাপন করে, কিন্ত আমি হাফেজ ও এতিম শিশুদের জন্য আয়োজন করতে পেরে নিজে মানসিকভাবে তৃপ্ত হয়েছি, তিনি আরও বলেন, বিশ্ব জুড়ে চলছে সবুজের অভাবে তীব্র গরম, এই গরমের কথা মাথায় রেখে আর পাঁচজনের মত জন্মদিন পালন না করে কিছু গাছ লাগিয়ে জন্মদিন পালন এটা আমার জীবনের শ্রেষ্ঠ জন্মদিন পালন। প্রত্যেকে যদি জন্মদিনে একটা করে গাছ রোপন করে তাহলে আমাদের পরিবেশ সুন্দর ভাবে গড়ে উঠবে। আগামী প্রজন্মের কাছে উদারণ সৃষ্টি করতেই আমার এই ব্যতিক্রম আয়োজন।

ভবিষ্যতেও যেন সমাজের দুস্থ অসহায়দের পাশে দাড়াতে পারি, তাদের জন্য কিছু করতে পারি তার জন্য আমাকে দোয়া করবেন।

অন্যদিকে ছাত্রলীগ নেতার জন্মদিনে উপজেলার বিভিন্ন স্থানে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মি কেক কেটে ও মিলাদ মাহফিল ও বৃক্ষ রোপন করে ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর জন্মদিন পালন করেন।

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।