হেলথকেয়ার লিডারশিপ পুরষ্কার পেলেন অধ্যাপক হারুন আর রশিদ


Published: 2019-09-14 21:23:46 BdST, Updated: 2019-10-14 07:37:39 BdST

লাইভ প্রতিনিধি: দেশের বিশিষ্ট কিডনি রোগ বিশেষজ্ঞ, কিডনি ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. হারুন আর রশিদ ২০১৭ সালে কিডনি চিকিৎসকদের অলাভজনক শীর্ষ সংস্থা ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজি কর্তৃক আইএসএন পাইওনিয়র পুরষ্কারে ভূষিত হন। এবার স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখার জন্য তিনি পেলেন ‘বাংলাদেশ হেলথকেয়ার লিডারশিপ পুরষ্কার ২০১৯’।

সম্প্রতি (৮ সেপ্টেম্বর) ভারতের অলাভজনক প্রতিষ্ঠান ওয়ার্ল্ড হেলথ এন্ড ওয়েলনেস এবং সিএইচআরও এশিয়া যৌথভাবে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁয়ে আনুষ্ঠানিকভাবে এই পুরষ্কার প্রদান করে। এর আগে ৭ সদস্যবিশিষ্ট আন্তর্জাতিক জুরিবোর্ড সকল দিক বিশ্লেষণ করে তাঁকে এই পুরষ্কারের জন্য মনোনীত করে। জুরি বোর্ড জানায়, কিডনি রোগের বিশেষায়িত চিকিৎসা সেবা দিয়ে তিনি বাংলাদেশের স্বাস্থ্য সেবায় নেতৃত্ব দিচ্ছেন।

বাংলাদেশে কিডনি রোগীদের চিকিৎসা প্রদানের পাশাপাশি কিডনি ট্রান্সপ্ল্যান্ট, রোগ প্রতিরোধে গবেষণা, প্রশিক্ষণ গ্রহণ সহ নানা বিষয়ে পথিকৃতের মতো তিনি ভূমিকা পালন করছেন। পেশাগত কাজে ডা. হারুন আর রশিদের নীতি ও দৃষ্টিভঙ্গি, আন্তরিকতা, পরিচলন দক্ষতা, ভবিষ্যত পরিকল্পনা, বাস্তবায়ন প্রক্রিয়া সহ বিভিন্ন দিক বিশ্লেষণ করে তাঁকে এ সম্মাননা জানানো হয়।

অধ্যাপক ডা. হারুন আর রশিদ ন্যাশনাল কিডনি ডিজিজেজ এন্ড ইউরোলজি (নিকডু) প্রতিষ্ঠাতা পরিচালক। এছাড়াও তিনি ছিলেন বিএসএমএমইউর কিডনি বিভাগের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ রেনাল এসোসিয়েশনের সাবেক সভাপতি। বর্তমানে তিনি সোসাইটি অব অর্গান ট্রান্সপ্লান্টেশন বাংলাদেশ (এসওটি) ও মিরপুরে গড়ে ওঠা আধুনিক মানের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।