"ক্যাম্পাসে শিক্ষার অনুকুল পরিবেশ বজায় রাখতে নির্দেশ"


Published: 2019-08-20 21:47:40 BdST, Updated: 2019-09-20 18:28:18 BdST

লাইভ প্রতিবেদক : বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে এবং ক্যাম্পাসে শিক্ষার অনুকুল পরিবেশ বজায় রাখাসহ একস্ট্রা কারিকুলাম ও গবেষণা কাজ পরিচালনা করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন প্রেসিডেন্ট এম আবদুল হামিদ।

মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইমরান কবির চৌধুরী এবং ব্র্যাক কিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের সঙ্গে সাক্ষাৎকালে প্রেসিডেন্ট এম আবদুল হামিদ তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, প্রেসিডেন্ট শিক্ষার্থীদের শুধুমাত্র লেখাপড়ার মধ্যেই সীমাবদ্ধ না রেখে একস্ট্রা কারিকুলাম ও গবেষণা কাজে মনোনিবেশ করাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।

প্রেসিডেন্ট আবদুল হামিদ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে বৈঠককালে ক্যাম্পাসে শিক্ষার অনুকুল পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে আন্তর্জাতিক মানের শিক্ষা গ্রহন করতে পারে, এ জন্য শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দৃষ্টি রাখার আহবান জানান। এসময় প্রেসিডেন্ট ক্যাম্পাসে গবেষণার ওপরও সবোর্চ্চ গুরুত্ব তুলে ধরেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম, বিভিন্ন উন্নয়ন কর্মসূচী এবং অবকাঠামো উন্নয়নসহ সাবির্ক কর্মকান্ড প্রেসিডেন্টকে অবহিত করেন। বৈঠকে ভিসি প্রফেসর ইমরান আহমেদ বিশ্ববিদ্যালয়ের আসন্ন সমাবর্তন অনুষ্ঠানে প্রেসিডেন্টকে আমন্ত্রন জানান।

এর আগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেন। প্রেসিডেন্ট এ সময় সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নিদের্শ দেন।

তিনি শিক্ষার্থীরা যাতে লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষা মূলক কর্মকান্ডে অংশ নিতে পারে, এ বিষয়ে পদক্ষেপ নেয়ারও নিদের্শ দেন। বৈঠকে প্রেসিডেন্টের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।


ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।