দেড় হাজার শিক্ষকের চাকরি সরকারীকরণ করা হচ্ছে


Published: 2019-08-08 16:22:22 BdST, Updated: 2019-08-18 15:46:12 BdST

লাইভ প্রতিবেদক: ২৯১টি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় দেড় হাজার শিক্ষককে সরকারীকরণের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। চলতি মাসে এ সংক্রান্ত সভায় ওই শিক্ষকদের সরকারীকরণ করা হবে।

জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সারাদেশে ২৬ হাজারের বেশি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়। তিনটি ধাপে এসব প্রতিষ্ঠান ও শিক্ষকদের জাতীয়করণের আওতায় আনা হয়। তৃতীয় ধাপে সারাদেশে ৫৪৯টি বিদ্যালয় জাতীয়করণ করা হলেও মামলা জটিলতা, প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বিলম্ব, নানা অভিযোগ-আপত্তিসহ বিভিন্ন সমস্যা সৃষ্টি হওয়ায় এ ধাপে ২৯১টি বিদ্যালয়ের শিক্ষকদের সরকারীকরণ করা সম্ভব হয়নি।

তৃতীয় ধাপে শিক্ষকদের জাতীয়করণ করতে ২০১৭ সালের ২৩ জুলাই ট্রাস্কফোর্সের সভা হয়, জাতীয়করণ হওয়া ২৯১টি বিদ্যালয়ে কর্মরত প্রায় ১৫০০ শিক্ষকের সরকারীকরণ কার্যক্রম আটকে যায়। বর্তমানে এসব প্রতিষ্ঠানের প্রয়োজনীয় ডকুমেন্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। প্রতিটি বিদ্যালয়ে পাঁচজন করে শিক্ষককে জাতীয়করণ করতে ২৮ আগস্ট সাত সদস্যের ট্রাস্কফোর্স কমিটির সভা ডাকা হয়েছে।

ঢাকা, ০৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।