মেহেরপুরে প্রতিবন্ধী শিশুদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান


Published: 2019-07-06 17:06:40 BdST, Updated: 2019-10-19 08:27:30 BdST

মেহেরপুর লাইভ: প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়; চাই তাদের জন্য সহযোগিতা। প্রতিবন্ধী শিশুদের সম্পদে পরিণত করতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল কাজ করে যাচ্ছেন। তিনি ঢাকাসহ দেশের প্রত্যন্ত এলাকায় স্কুল ও ট্রেনিং সেন্টার করে দিচ্ছেন।

যে প্রতিবন্ধী শিশু যে বিষয়ে পারদর্শী তাকে সেই বিষয়ে প্রশিক্ষণ ও শিক্ষা দেওয়া হচ্ছে। যাতে প্রতিবন্ধী শিশুরা শিক্ষা ও প্রশিক্ষণ নিয়ে দেশের সম্পদে পরিনত হতে পারে। তাছাড়াও তাদেরকে সরকারের পক্ষে থেকে ভাতা দেওয়া হচ্ছে।

শনিবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। জেলা প্রশাসক আতাউল গনির সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও জেলা সমাজসেবা অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তালেব।

উল্লেখ্য, মেহেরপুর সদর উপজেলার ৭১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ৬ লক্ষ ৪৭ হাজার ৮৫০ টাকার চেক প্রদান করা হয়।

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।